Events

আব্দুল্লাহ আল সাদিকের অকাল মৃত্যুতে ইউআইটিএস পরিবার গভীরভাবে শোকাহত।

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল সাদিক গত ২৯ ডিসেম্বর ২০১তারিখে সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তার পিতার নাম মোঃ শাজাহান আলি শিকদার এবং মাতার নাম হালিমা মাহতাব।

তার অকাল মৃত্যুতে ইউআইটিএস পরিবার গভীরভাবে শোকাহত আমরা মরহুমের রূহের মাগফিরাত কামনা করি ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি

ইউআইটিএস-এ বসন্তকালীণ সেমিস্টার’১৮-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর বসন্তকালীন সেমিস্টার ২০১৮-এর ভর্তি পরীক্ষা ২৯ ডিসেম্বর ২০১৭ শুক্রবার সকাল ১০টায় বারিধারাস্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা হল পরিদর্শন করেন ইউআইটিএস-এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান। এসময় আরও উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ. ন. ম. শরীফ, স্কুল অব বিজনেস এর ডিন অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ, স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স এর ডিন ড. আরিফাতুল কিবরিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান, প্রক্টর, বিভাগীয় প্রধানগণ ও অন্যান্য শিক্ষকবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইটে (www.uits.edu.bd) ফল প্রকাশ হয় বিকাল ৫টায়। ৩০ ডিসেম্বর বিকাল ৩টায় দিবাশাখা এবং ৬টায় সান্ধ্যকালীন শাখার মৌখিক পরীক্ষা নিজনিজ বিভাগে অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করলো ইউআইটিএস


দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান ‘বিজয় দিবস’ উদযাপন করেছে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)। ১৬ ডিসেম্বর ২০১৬ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগন জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হোসেন মিয়াজি, অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের বারিধারাস্থ ক্যাম্পাস ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
অন্যান্য কর্মসূচির মধ্যে মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও আলোচনার আয়োজন করে ইউআইটিএস।

বিনম্র শ্রদ্ধায় ইউআইটিএস এর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

বিনম্র শ্রদ্ধায় ইউআইটিএস এর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন


শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে নানা কর্মসূচির মধ্যদিয়ে ‘বুদ্ধিজীবী দিবস’ পালন করেছে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ১৪ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার সকাল ৯:৩০টায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান এর নেতৃত্বে শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগন মিরপুরের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মোহাম্মদ কামরুল হাসান, প্রক্টর হোসেন মিয়াজি, ইইই ও ইসিই বিভাগের হেড ড. মিজানুর রহমান, অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।
এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয় ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়।
অন্যান্য কর্মসূচিরমধ্যে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও আলোচনার আয়োজন করে ইউআইটিএস।

ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য ওয়ার্ল্ড” খেতাবে ভূষিত

স্বাধীন বাংলাদেশের স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর  ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইন্টারন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি ইউনেস্কোর “মেমোরি অব দ্য ওয়ার্ল্ড” কর্মসূচির অধীনে আন্তর্জাতিক তালিকায় আন্তর্ভূক্তির মাধ্যমে “বিশ্ব প্রামান্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় ২৫ নভেম্বর ২০১৭ বিকাল ৩টায় শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আনন্দ শোভাযাত্রায় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)- অংশগ্রহণ করে। ইউআইটিএস এর মাননীয় উপাচার্য ড. মোহম্মদ সোলায়মান, পরীক্ষা নিয়ন্ত্রক আ. ন. ম. শরীফ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসানসহ  সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তাবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত এ শোভাযাত্রার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউআইটিএস- এর প্রক্টর মোঃ হোসেন মিয়াজী।