ইউআইটিএস-এর নবীন বরণ অনুষ্ঠানে সুফি মুহাম্মদ মিজানুর রহমান “ইউআইটিএস বিভিন্ন পেশাদারী শিক্ষায় হাজারও শিক্ষার্থীকে উন্নয়নের সৈনিক হিসেবে তৈরী করছে।”

বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউআইটিএস বিভিন্ন পেশাদারী শিক্ষায় হাজার হাজার শিক্ষার্থীকে এ পর্যন্ত জাতির উন্নয়নের সৈনিক হিসেবে তৈরী করার বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে। আজ ১৪ জুন, মঙ্গলবার ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেসের (ইউআইটিএস)-এর  গ্রীষ্মকালীন সেমিস্টার-২০১৬ নবীনবরণ অনুষ্ঠানে বোর্ড অব ট্রাস্ট্রিজ এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সূফি মোহাম্মদ মিজানুর রহমান উপরোক্ত মন্তব্য করেন।

নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে তার জীবনের সফলতা। জীবনে সফল হতে হলে একই সঙ্গে প্রয়োজন ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আত্মবিশ্বাস, নিয়মানুবর্তিতা, কঠোর পরিশ্রম করার মানসিকতা ও সততা। আর একজন মানুষ যখন এসকল গুণাবলী অর্জন করে তা পরিপূর্ণরূপে বাস্তবায়ন করতে সক্ষম হন, তখনই তার জীবনে উন্নতি ঘটে, তার জীবন হয় উন্নত ও মহৎ।

তিনি বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। মানুষের জীবনের যে অসিম শক্তি লুকানো আছে তাকে জাগ্রত করে, জীবনের সমস্ত বাধাকে মোকাবেলা করে অভিষ্ঠ লক্ষ্যে পৌছার সুযোগ করাই সত্যিকারের নেতৃত্ব। শ্রেষ্ঠত্বের অধিকারি মানব সন্তানকে বিধাতা করুনা বলে মহান করে সৃষ্টি করেছেন। এ কারনে যে, পৃথিবীতে মানব সন্তান বিধাতার প্রতিনিধিত্ব করবেন। শিক্ষার সাথে দীক্ষা, বিদ্যার সাথে বিনয়, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে মুল্যবোধ, মানব প্রেম এবং দেশ প্রেমের সংমিশ্রন ঘটাতে না পারলে প্রকৃত পক্ষে সে শিক্ষা আসল শিক্ষা নয়। মানুষের মত এত মহীয়ান, এত শক্তিমান আর কোন সৃষ্টি এ বিশ্ব ভ্রমান্ডে নেই। তাই মানব সন্তানদের মধ্যে লুকানো অমৃত শক্তিকে জাগ্রত করে, মানবীয় গুণাবলীতে বলীয়ান মানব সন্তানদেরকে নিজের শক্তিতে দাড়িয়ে অভিষ্ঠ লক্ষে পৌছানোর মানসে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক মন্ডলির সহায়তায় আমরা আলোকিত মানুষ তৈরী করছি। তিনি আরো বলেন, আমার অন্তরে এ দেশের সন্তানদের শিক্ষার জন্য জ্বালা আছে। এ কারনে আমি দেশের সন্তানদের অল্প খরচে সুদক্ষ ও আলোকিত মানুষ করে গড়ে তোলার লক্ষে এই বিশ্ববিদ্যালয়টি গড়ে তুলেছি। যদি সম্ভব হয় ও সুযোগ পাই এ দেশে আরও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দেশকে সোনার দেশে পরিনত করতে চাই।

আজ ঢাকার বারিধারাস্থ ইউআইটিএস-এর ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান-এর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং পিএইচপি ফ্যামিলির মানব সম্পদ ও প্রশাসনের  নির্বাহী পরিচালক আহমদ সিপারউদ্দীন।

নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী।

অনুষ্ঠান শেষে ইউআইটিএস-এর স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন ড. আরিফাতুল কিবরিয়া উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দেশবরেণ্য শিক্ষাবিদ ও সমাজের বিভিন্ন স্তরের সম্মনিত ব্যক্তিবর্গ এবং ইউআইটিএস-এর সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও নবীন শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউআইটিএস-এর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।

Download from BIGTheme.net free full premium templates