মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান-কে ইউআইটিএস এর উপাচার্য নিয়োগ

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর মাননীয় আচার্য্য মো: আবদুল হামিদ ইউআইটিএস-এর উপাচার্য পদে অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান-কে নিয়োগ প্রদান করেছেন।

স্বনামধন্য শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান দীর্ঘদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের অধ্যাপক হিসেবে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন। তাঁর সুদীর্ঘ কর্মজীবনে তিনি বহু উল্লেখযোগ্য কৃতিত্ব অর্জন করেন। তিনি বহু উল্লেখযোগ্য বৃত্তি ও ফেলোশীপ অর্জন করেন যার মধ্যে আমেরিকান ফুলব্রাইট ফেলোশীপ ও কমনওয়েলথ স্কলারশীপ উল্লেখযোগ্য। উল্লেখ্য যে, তিনি আমেরিকায় University of Rhode Island (URI), Kingston এ গ্রীণ মার্কেটিং বিষয়ের উপর ভিজিটিং স্কলার ছিলেন। তিনি পৃথিবীর বিভিন্ন দেশে সেমিনার ও প্রবন্ধ উপস্থাপনের জন্য ভ্রমণ করেন যার মধ্যে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, আমেরিকা, জাপান, শ্রীলংকা, নেপাল, সিঙ্গাপুর, ভুটান, মালদ্বীপ এবং চীন উল্লেখযোগ্য। তিনি পৃথিবীর বিভিন্ন উন্নত ও উন্নয়নশীল দেশে ১৫টি আন্তর্জাতিক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেছেন। প্রথিতযশা অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান ১৯৫৫ সালে চট্টগ্রামের সীতাকুন্ডের মছজিদ্দা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সুপারনিউমেরারি অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান দেশের শিক্ষাক্ষেত্রে একজন সফল ও পরিচিত মুখ। তিনি দেশের সরকারী বিশ্ববিদ্যালয়ে ও বিদেশে দীর্ঘ দিনের অধ্যাপনার অভিজ্ঞতা দেশের বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিস্তারের ক্ষেত্রে কাজে লাগিয়েছেন। এরই ফলপ্রশ্রুতিতে দেশের স্বনামধন্য শিল্পপতি, পিএইচপি পরিবারের চেয়ারম্যান ও ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা আলহাজ সুফী মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী তাঁকে ২০০৭ সালে তৎকালীন চট্টগ্রাম ক্যাম্পাসের উপদেষ্টা হিসেবে নিয়োজিত করেন।

Download from BIGTheme.net free full premium templates