আইটি বিভাগের ক্রীড়া ও প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং ইউআইটিএস আইটি ক্লাবের শুভ উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের নবনিযুক্ত ডিন ড. সিতেশ চন্দ্র বাছারকে ইউআইটিএস-এর শুভেচ্ছা
January 19, 2022
রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি পেল ইউআইটিএস-এর ত্রিশজন মেধাবী শিক্ষার্থী
February 1, 2022
Show all

আইটি বিভাগের ক্রীড়া ও প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী এবং ইউআইটিএস আইটি ক্লাবের শুভ উদ্বোধন

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর ইনফরমেশন টেকনোলজি বিভাগের উদ্যোগে উক্ত বিভাগ কর্তৃক পরিচালিত আন্তঃ বর্ষ ক্রীড়া ও “ইউআইটিএস বিজয় দিবস প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০২১” প্রতিযোগিতাসমূহের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং অনুষ্ঠানের শেষ পর্বে ইউআইটিএস আইটি ক্লাবের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। গত ২৬ ডিসেম্বর, ২০২১, রবিবার, দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রত্নগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইটি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান জনাব আল সায়খ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া ও মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ। আইটি বিভাগের প্রভাষক ও কোর্স সমন্বয়কারী জনাব মোঃ ইশতিয়াক ইকবাল-সহ বিভাগীয় শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং আইটি-সহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ প্রতিযোগিতাসমূহের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণীর পর অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান “ইউআইটিএস আইটি ক্লাব”-এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন এবং ক্লাবের অগ্রগতির জন্য মূল্যবান বক্তব্য প্রদান করেন। একই সাথে “ইউআইটিএস আইটি ক্লাব”-এর কার্যনির্বাহী পর্ষদের নাম ঘোষণা করে ক্লাবের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন জবাব আল সায়খ। অনানুষ্ঠানিক শিক্ষাকে উৎসাহিত করার জন্য শিক্ষার্থীদের নেতৃত্বদান ও দলগত কাজে দক্ষতাবৃদ্ধির পাশাপাশি গবেষণা, প্রযুক্তিগত ইভেন্ট, কর্মশালা ইত্যাদির পরিপ্রেক্ষিতে প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে তাদের ক্ষমতায়নের সম্ভাবনা বৃদ্ধির উদ্দেশ্য নিয়েই এই ক্লাবের শুভ সূচনা বলে জানান তিনি। ক্লাবের কার্যনির্বাহী পর্ষদের নির্বাচিত উদ্যমী শিক্ষার্থী ও প্রতিযোগিতায় বিজয়ীদের শুভ কামনা এবং ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানটির পরিসমাপ্তি ঘটে।