ইউআইটিএস-এর আন্তর্জাতিক ডেস্কের অতিরিক্ত পরিচালক শুভ দাস

ইউআইটিএস-এর বিজনেস স্টাডিজ এলামনাই মিলনমেলা অনুষ্ঠিত
September 18, 2021
ইউআইটিএস আইন বিভাগের গ্রীষ্ম ও বসন্তকালীন সেমিস্টার-২০২১-এর শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত
September 26, 2021
Show all

ইউআইটিএস-এর আন্তর্জাতিক ডেস্কের অতিরিক্ত পরিচালক শুভ দাস

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর আন্তর্জাতিক ডেস্কের অতিরিক্ত পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব শুভ দাস। গত ১৫ সেপ্টেম্বর, ২০২১ খ্রি., বুধবার তিনি এ পদে যোগদান করেছেন।
আন্তর্জাতিক ডেস্কের অতিরিক্ত পরিচালক হিসেবে যোগদান করে তিনি এ পদে নিয়োগ দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, “আন্তর্জাতিক পরিমণ্ডলে ইউআইটিএস-এর পরিচিতি তুলে ধরা, দেশের বাইরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে আন্তঃযোগাযোগ বৃদ্ধি-সহ বিদেশী শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা ও নিরাপত্তা বিধানে আমরা কাজ করবো এবং আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। আর এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, অফিস প্রধান-সহ সকল শিক্ষক-কর্মকর্তার সহযোগিতা কামনা করেন।
বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পক্ষ থেকে আন্তর্জাতিক ডেস্কের নবনিযুক্ত পরিচালককে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
জনাব শুভ দাস ২০০৯ সালে এসএসসি ও ২০১১ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে ২০১৫ সালে প্রথম শ্রেণিতে সম্মান ও ২০১৬ সালে ‘লিটারেচার ইন ইংলিশ অ্যান্ড কালচারাল স্টাডিজ’ বিষয়ে প্রথম শ্রেণিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।
২০১৮ সালের ০১ অক্টোবর ইউআইটিএস-এর ইংরেজি বিভাগে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু। তিনি ০১ ফেব্রুয়ারি ২০১৯ থেকে ১৫ অক্টোবর ২০২১ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে অত্যন্ত সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে শিক্ষার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে থাকেন।
জনাব শুভ দাস ১৯৯৪ সালের ০৯ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানায় এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শ্রীকৃষ্ণ দাস ও মাতা রমা রানী দাস।