ইউআইটিএস এর ইংরেজি বিভাগ ‘বসন্ত আবাহন’ শিরোনামে বসন্ত বরণ-১৪৩০ উৎসব সফলভাবে আয়োজন করে

Department of English, Hosts Insightful Workshop in AI-Supported Inclusive Lesson Planning at UITS
February 22, 2024
Celebrating Excellence: BOSS Award Recognizes the Best Student of Autumn 2023
February 22, 2024
Show all

ইউআইটিএস এর ইংরেজি বিভাগ ‘বসন্ত আবাহন’ শিরোনামে বসন্ত বরণ-১৪৩০ উৎসব সফলভাবে আয়োজন করে

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ মঙ্গলবার, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস – ইউআইটিএস এর ইংরেজি বিভাগ ‘বসন্ত আবাহন’ শিরোনামে বসন্ত বরণ-১৪৩০ উৎসব সফলভাবে আয়োজন করে।
উক্ত আয়োজনটি উদ্বোধন করেন পিএইচপি ফ্যামিলি ও ইউআইটিএস এর বোর্ড অফ ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাবিদ আলহাজ্ব সুফি মোঃ মিজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বোর্ড অফ ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন ও সহযোগি অধ্যাপক সৈয়দা আফসানা ফেরদৌসি, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগি অধ্যাপক নাঈমা আফরিন, ইংরেজি বিভাগের সম্মানিত শিক্ষকমণ্ডলী ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বসন্ত আবাহন আয়োজন উদ্বোধন শেষে মাননীয় চেয়ারম্যান শিক্ষার্থীদের সকল স্টল পরিদর্শন করেন ও তাদের অক্লান্ত পরিশ্রমের প্রশংসা করেন, যা শিক্ষার্থীদের মনে আনন্দের সঞ্চার করে।
‘বসন্ত আবাহন’- এ বিশ্ববিদ্যালয়ের বারিধারাস্থ স্থায়ী ক্যাম্পাসের ‘পিএইচপি স্কয়ার’ শিক্ষার্থীদের অভিনব আয়োজনে ও অংশগ্রহণে সকাল থেকেই মুখরিত হয়ে ওঠে। উক্ত অনুষ্ঠানে হরেকরকম আয়োজনের মধ্যে ছিলো বাংলার ঐতিহ্যবাহী বায়োস্কোপ, বেলুন শুটিং, বাহারি ফুল, বিভিন্ন পিঠা ও খাবারের স্টল।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার উপস্থিতিতে বিকাল তিনটা থেকে শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান যেখানে ইংরেজি বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা নৃত্য, গান ও আবৃত্তি পরিবেশন করে। বছরের সকল ক্লান্তি ভুলে, শীতের রুক্ষতাকে বিদায় জানিয়ে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ‘বসন্ত আবাহন’ হয়ে ওঠে আরো প্রাণবন্ত।