ইউআইটিএস এ শরৎকালীন নবীনবরণ-২০২৩ অনুষ্ঠিত

Symposium with Visiting Professors, UNIVERSITI MALAYSIA PERLIS
November 20, 2023
শরৎকালীন সেমিস্টার ২০২৩ এর চূড়ান্ত পরীক্ষা চলাকালীন বাসের সময়সূচী
November 22, 2023
Show all

ইউআইটিএস এ শরৎকালীন নবীনবরণ-২০২৩ অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সস (ইউআইটিএস)-এর শরৎকালীন সেমিস্টার ২০২৩ এ ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ১৩ নভেম্বর ২০২৩ খ্রি., সোমবার সকাল ১০:৩০টায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে। অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য প্রদান করেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ এবং বাংলাদেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান পিএইচপি ফ্যামিলির মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মাদ মিজানুর রহমান। তিনি নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন তারা যেন তাদের সপ্নকে বাস্তবায়িত করার জন্য নিজেদের গড়ে তোলে।সেইসাথে তিনি সকল অভিবাবকদেরকে ধন্যবাদ জানান।
ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সস (ইউআইটিএস)-এর মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া এর সভাপতিত্বে এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মাদ কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান। প্রধান অথিতির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান বলেন এই বিশ্বায়নের যুগে বিশ্বের অন্যান্য প্রতিযোগীর সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। তিনি বলেন বিশ্ববিদ্যালয় শুধুমাত্র জীবনে কিভাবে শিখতে হয় তা শেখায় বাকিটা নিজেকেই শিখতে হয়। তিনি শিক্ষার্থীদেরকে নিজস্ব সংস্কৃতি ধারণ করার আহ্বান জানান।
আলোচনায় আরও অংশগ্রহন করেন (ইউআইটিএস)-এর বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম সাইফুল ইসলাম খান, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও (ইউআইটিএস)-এর আইন উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন এডভোকেট মোঃ আব্দুল মান্নান ভূঁইয়া। অনুষ্ঠানে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদের ডিন জনাব ড. ফারুক হোসেন। আলোচনা পর্বের সবশেষে সভাপতির বক্তব্য রাখেন (ইউআইটিএস)-এর মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া।
আলোচনা পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।