ইউআইটিএস পরিবারের প্রীতি সম্মিলন অনুষ্ঠিত

ইউআইটিএস-এর ইইই ও ইসিই বিভাগদ্বয়ের ‘র‌্যাগ ডে’ পালন
December 5, 2019
“স্যার এ. এফ রহমানের স্মরণসভায় ইউআইটিএস ট্রাস্টি চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান”
December 11, 2019
Show all

ইউআইটিএস পরিবারের প্রীতি সম্মিলন অনুষ্ঠিত

দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক বেসরকারী বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর উদ্যোগে স্থায়ী ক্যাম্পাসে আগমন উপলক্ষে গত ০৭ ডিসেম্বর, ২০১৯ শনিবার, সন্ধ্যা ০৭টায় বিশ্ববিদ্যালয় হলরুমে এক প্রীতি সম্মিলন অনুষ্ঠিত হয়েছে।
দেশের উচ্চ শিক্ষায় মানসম্পন্ন ও অনন্য অবদানের জন্য নির্মিত ইউআইটিএস-এর নান্দনিক ও মনোরম ক্যাম্পাস উপহার দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যারসহ সম্মানিত সকল সদস্যকে প্রাণঢালা অভিনন্দন ও গভীর কৃতজ্ঞতা জানান এবং তাদেরকে শুভেচ্ছা স্মারকসহ নানাধরনের উপহার সামগ্রী দিয়ে আন্তরিক ভালোবাসা ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রীতি সম্মিলনে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ইউআইটিএস-এর প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচপি পরিবারের পরিচালক ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য আলহাজ্ব মোহাম্মদ আকতার পারভেজ, ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং ভারপ্রাপ্ত সচিব ড. ফেরদৌস জামান তুহিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আছমা বিনতে ইকবাল।
প্রধান অতিথির বক্তব্যে সুফি মিজান বলেন, সফলতার শীর্ষে আরোহণ করতে হলে ভালো মানুষ হতে হবে। এজন্য শিক্ষার সাথে দীক্ষা, বিদ্যার সাথে বিনয়, কর্মের সাথে নিষ্ঠা ও জীবনের সাথে ভালোবাসার সংমিশ্রণ ঘটাতে হবে এবং সময়কে কাজে লাগাতে হবে। তিনি বলেন, আমরা স্থায়ী ক্যাম্পাস করেছি, এটাকে কাজে লাগিয়ে সুশিক্ষিত আলোকিত মানুষ তৈরি করব, যারা দেশ সেবায় আত্মনিয়োগ করে দেশের অর্থনীতিসহ সার্বিক উন্নয়নে অবদান রাখবে।

ট্রাস্টি সদস্য আকতার পারভেজ বলেন, মাননীয় চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় তৈরির কন্ট্রাকশন প্রজেক্ট আমার দায়িত্বে দিয়েছিলেন বলে আমি গর্বিত। বিশ্বের সাথে তাল মিলিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে আরো অত্যাধুনিক ও নান্দনিক করা হবে, ইনশাআল্লাহ।
ইউজিসি সচিব বলেন, প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউআইটিএস-ই সর্বপ্রথম এত স্বল্প সময়ের মধ্যে তার স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরিত হয়েছে। আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানের হাতে গড়া বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বিশ্ববিদ্যালয়টি উচ্চশিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে বলে আমি আশা প্রকাশ করছি।
সভাপতির বক্তব্যে ড. সোলায়মান বলেন, ইউআইটিএস-এ এই প্রথম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড, সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর মিলন-মেলা। এ অনুষ্ঠানটি আমাদেরকে একটি পারিবারিক বন্ধনে আবদ্ধ করেছে। এখনই সময়, সকলে মিলে কোয়ালিটি এডুকেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় উপদেষ্টা ড. কে এম সাইফুল ইসলাম খান, ইউআইটিএস-এর আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. এম. শাহ আলম, বিওটি’র লিগ্যাল এডভাইজার এডভোকেট ড. আব্দুল মান্নান ভূঁইয়া, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর প্রাক্তন ডিন ও ইউআইটিএস-এর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, স্কুল অব বিজনেস-এর ডিন অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ এবং স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস-এর ডিন ড. আরিফাতুল কিবরিয়া, অর্থ ও হিসাব বিভাগের নির্বাহী পরিচালক জনাব মাহফুজুর রহমান ভূঁইয়া, রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাসান ভূইয়া ও ছাত্র কল্যাণ উপদেষ্টা অধ্যাপক ড. নজরুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যায়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ এবং রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। ইইই বিভাগের প্রধান ড. মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মিলনে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।