ইউজিসি চেয়ারম্যানের সাথে ইউআইটিএস ট্রাস্টি বোর্ড চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

Skill Development of IT Engineers on IT Engineers Exam(ITEE)
November 27, 2019
ইউআইটিএসে আইটিইই এফই (লেভেল-২) বিষয়ক কর্মশালা উদযাপিত
November 28, 2019
Show all

ইউজিসি চেয়ারম্যানের সাথে ইউআইটিএস ট্রাস্টি বোর্ড চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান, দেশের খ্যাতিমান শিক্ষাবিদ ও ইতিহাসবিদ অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেছেন দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বুধবার ২৭ নভেম্বর, ২০১৯ খ্রি. ইউজিসি ভবনে এই সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে ইউআইটিএস-এর পক্ষ থেকে সুফি মিজানুর রহমান ইউজিসি চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। পাশাপাশি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্যায়ে নানামুখী সমস্যা নিরসনে গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি ইউজিসি চেয়ারম্যানকে ইউআইটিএস-এর স্থায়ী ক্যাম্পাসে শিফটিং, শিক্ষা কার্যক্রম ও অন্যান্য দিক সম্পর্কে বিস্তারিতভাবে অবহিত করেন এবং তাঁকে আধুনিক স্থাপত্যশৈলী এবং উচ্চশিক্ষার জন্য সহায়ক সকল সুযোগ-সুবিধা ও উপকরণ সমৃদ্ধ বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত স্থায়ী ক্যাম্পাস পরিদর্শনের আমন্ত্রণ জানান।

এ সময় উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান, ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জনাব মোহাম্মদ আলী হোসেন সোহাগ, জনাব মোহাম্মদ আমির হোসেন সোহেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ড. কে এম সাইফুল ইসলাম খান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর সাবেক ডিন ও ইউআইটিএস-এর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, ইউআইটিএস-এর আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. এম. শাহ আলম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসানসহ ইউজিসির কর্মকর্তাবৃন্দ।

অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ইউজিসির নানাবিধ কার্যক্রম ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, আজ যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন-কানুন পাশ কাটিয়ে চলছেন, অচিরেই তারা উচ্চশিক্ষার জন্য প্রণীত সরকারের আইন মানতে বাধ্য হবেন। তিনি শিক্ষার উন্নয়ন ও অগ্রগতিতে ইউআইটিএস-সহ সকল সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়কে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।