জমকালো অনুষ্ঠানে শেষ হলো ‘অলিম্পিক জিরো ওয়ান ফেস্ট’

ইউআইটিএসে অ্যাকটিভেশন পর্ব
October 23, 2019
ইউআইটিএস-এর নিজস্ব ক্যাম্পাসে ক্লাস উদ্বোধন:
November 14, 2019
Show all

জমকালো অনুষ্ঠানে শেষ হলো ‘অলিম্পিক জিরো ওয়ান ফেস্ট’

দেশের তথ্য ও প্রযুক্তি ভিত্তিক প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) সিএসই ও আইটি বিভাগের ইউআইটিএস কম্পিউটার ক্লাব আয়োজিত অলিম্পিক ‘জিরো ওয়ান ফেস্ট ৪’ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর বারিধারায় দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্সেসের (ইউআইটিএস) দুই দিন ব্যাপী অলিম্পিক জিরো ওয়ান ফেস্টের বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদেরকে এক জমকালো আয়োজনের মাধ্যমে পুরুষ্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) থেকে শুরু হওয়া ইউআইটিএস’র অলিম্পিক জিরো ওয়ান ফেস্টের মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা,দৈনিক অধিকার এবং বার্তাটোয়েন্টিফোর.কম। এই ফেস্টে দেশের ২০ টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫০ টিরও বেশি দল প্রোগ্রামিং কন্টেস্টে অংশগ্রহণ করেন।

পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও আইটি বিভাগের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি করতে ইউআইটিএস এই আয়োজন অত্যন্ত সুন্দর এবং যুগোপযোগী। আমাদের ছেলে মেয়েদের দক্ষতা বৃদ্ধি করতে দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে এমন আয়োজন প্রয়োজন। আমি আশা করি ইউআইটিএস তাদের এই সুন্দর আয়োজন অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে ইউআইটিএস’র উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান বলেন, ইউআইটিএস’র সিএসই এবং আইটি বিভাগ সব সময় এ ধরনের সময় উপযোগী গুরুত্বপূর্ণ প্রোগ্রাম আয়োজন করে আসছে। আজকের আয়োজনটিও অনেক সুন্দর ভাবে আয়োজিত হয়েছে। প্রতিবছর এমন সুন্দর আয়োজন আমরা করব বলে আশাকরি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউআইটিএস’র স্কুল অফ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডীন ড. মাজহারুল হক,ইউআইটিএ’র বোর্ড অফ ট্রাস্টিজের উপদেষ্টা, ড.কেএম সাইফুল ইসলাম,অলিম্পিক ইন্ড্রাস্টিজ লিমিটেডের ব্র‍্যান্ড ম্যানেজের মোঃ রাকিবুজ্জামান, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আল ইমতিয়াজ ও আইটি বিভাগের বিভাগীয় প্রধান সহাকারী অধ্যাপক মো. আল সায়খ সহ সকল শিক্ষক এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।

সমাপনী অনুষ্ঠানের আলোচনা শেষে আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কন্টেস্টের বিজয়ী দলের সদস্যদের হাতে ট্রফি, সনদপত্র ও নগদ সম্মাননা তুলে দেন অতিথিরা। এ কন্টেস্টে চ্যাম্পিয়ন হয়েছে ডিআইইউ বিলিভার্স, প্রথম রানার-আপ ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির টাইটানস্ ও দ্বিতীয় রানার-আপ ব্র‍্যাক ইউনিভার্সিটির পিকিবাইন্ডার্স। এছাড়াও অংশগ্রহণকারী মহিলা টিম ব্র‍্যাক ইউনিভার্সিটির সুগার কোডারকে দেওয়া হয়েছে নগদ সম্মাননা।উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় ২০টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০টি টিম এই প্রতিযোগিতায় অংশ নেয়।

উল্লেখ্য,ফেস্টের প্রথমদিনের আয়োজনে ছিল আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কন্টেস্ট, নারী দক্ষতা উন্নয়নে কর্মশালা, গবেষণা উপস্থাপন, টাইপিং কন্টেস্ট, গেমিং কন্টেস্টসহ বিভিন্ন ইনডোর,আউটডোর গেমস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় এই দুই দিনের জমকালো আয়োজন।