ফার্মেসি বিভাগ ও ফার্মেসি ক্লাবের উদ্যোগে বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান

মহা-উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা – ২০২৪
February 15, 2024
University of Information Technology and Sciences (UITS) Institutional Quality Assurance Cell (IQAC) is collaborating with the 4th International Conference on “Harmony in Innovation: Navigating Global Business Landscapes through Emerging Technologies and Dynamic Management Strategies”
February 21, 2024
Show all

ফার্মেসি বিভাগ ও ফার্মেসি ক্লাবের উদ্যোগে বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর ফার্মেসি বিভাগ ও ফার্মেসি ক্লাবের উদ্যোগে অদ্য ১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার, ২০২৪ দুপুর ০২:২০ টায় বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি স্কয়ারে বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান জনাব মোঃ মোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক অধ্যাপক ড. সুকুমার বেপারী।
মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি, নবীন শিক্ষার্থীরা যেন তাদের সিনিয়র ও শিক্ষকবৃন্দের মাধ্যমে বিষয়গুলো ভালোভাবে আত্তস্থ করতে পারে এবং ইউআইটিএস-এ যে সকল সুযোগ সুবিধা রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার করে নিজেকে দক্ষ করে গড়ে তুলে কর্মক্ষেত্রে সফলতার সাথে তাদের যোগ্যতার প্রমাণ রাখতে পারে তার জন্য নবীন শিক্ষার্থীদের আহবান জানান। ইউআইটিএস-এর ফার্মেসি বিভাগ দক্ষ ও আদর্শবান ফার্মাসিস্ট তৈরির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি ফার্মেসি বিভাগের সকলকে ধন্যবাদ সেইসাথে নবীন শিক্ষার্থীদের স্বাগত ও বসন্তের শুভেচ্ছা জানান।

মূল বক্তার বক্তব্যে অধ্যাপক ড. সুকুমার বেপারী বলেন নবীন শিক্ষার্থীদের শুরু থেকে সিরিয়াস হয়ে পড়ালেখা করতে হবে। শুরু থেকে পিছিয়ে পরলে তা শেষ পর্যন্ত তাদেরকে বহন করতে হবে বলে উল্লেখ করেন। তিনি বলেন দক্ষতাই বড় জিনিস। আর একজন শিক্ষার্থীকে দক্ষ করে গড়ে তুলতে ইউআইটিএস-এ সকল ধরনের সুযোগ সুবিধা রয়েছে এবং তা প্রতিনিয়তই আপডেট করা হচ্ছে। তিনি বলেন বিশ্ববিদ্যালয়ে সবকিছু শিখানো হয়না, এখানে শিক্ষার্থীদেরকে তাদের দায়িত্ব গুলো শিখানো হয় কর্মক্ষেত্রের জন্য। তিনি বলেন তোমাদেরকে অবদান রাখতে হবে দেশের জন্য, দেশের স্বাস্থ্যের জন্য, জাতির জন্য তথা সমগ্র বিশ্বের জন্য। তিনি নতুন শিক্ষার্থীদের স্বাগত এবং উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান ও সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ এর ডিন অধ্যাপক ড. মোঃ আশরাফুল ইসলাম।
নবীন শিক্ষার্থীদের স্বাগত জানানোর পাশাপাশি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ মোফাজ্জল হোসেন। তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান-এর দিকনির্দেশনায় বিশ্ব মানের শিক্ষা প্রদানে ইউআইটিএস-এর ফার্মেসি বিভাগ বদ্ধ পরিকর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফার্মেসি বিভাগের প্রভাষক জনাব সংগীতা দেবনাথ পূজা ও প্রভাষক জনাব সাদউল্লাহ। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ-সহ জনসংযোগ কর্মকর্তা জনাব মোঃ সাইফুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।