বঙ্গবন্ধুর এ দেশকে আরো উচ্চতায় নিয়ে যেতে হলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করতে হবে

ইউআইটিএস-এ আন্তঃবিশ্ববিদ্যালয় কোলাবোরেশন প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন
November 15, 2022
শহিদ বুদ্ধিজীবী দিবস’২২ পালন করেছে ইউআইটিএস
December 19, 2022
Show all

বঙ্গবন্ধুর এ দেশকে আরো উচ্চতায় নিয়ে যেতে হলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করতে হবে

ইউআইটিএসে মহান বিজয় দিবসের আলোচনা সভায় ইউজিসির সদস্য ড. মুহাম্মদ আলমগীর:
“বঙ্গবন্ধুর এ দেশকে আরো উচ্চতায় নিয়ে যেতে হলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করতে হবে”

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ বিজয় এমনি এমনি হয়নি, এর পিছনে রয়েছে অনেক হৃদয় বিদারক ঘটনা ও করুন ইতিহাস। বাংলাদেশের স্বাধীনতা অর্জনে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে এদেশের মুক্তিকামী মানুষের। অনেক কষ্টের পরই অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। আর এ মুক্তির মহানায়ক ছিলেন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধুর এ দেশকে আরো উচ্চতায় নিয়ে যেতে হলে শিক্ষা ব্যবস্থা আরো উন্নত করতে হবে। তিনি পরনির্ভরশীলতা থেকে বেঁচে থাকার প্রতি গুরুত্বারোপ করে সকলকে দেশের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানান। ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর উদ্যোগে মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। অদ্য ১৫ ডিসেম্বর, ২০২২ খ্রি., বৃহস্পতিবার, বিকাল ৩.৩০টায় রাজধানীর বারিধারাস্থ বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে এ সভার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান আলোচক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের বর্তমান প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান মাতৃভাষা চর্চার প্রতি গুরুত্বারোপ করে বলেন, বর্তমান সময়ে ভূখন্ড দখল করা অনেক কঠিন, তাই মাতৃভাষা ও সংস্কৃতি গ্রাস করার অপচেষ্টা চলছে। এজন্য আমাদের মাতৃভাষা চর্চার প্রতি গুরুত্ব দিতে হবে এবং বাঙালি জাতিসত্তাকে টিকিয়ে রাখতে হলে বেশি বেশি স্বীয় সংস্কৃতির চর্চা করতে হবে। তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সকল কল্যাণময় কাজে অংশীদার হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান। এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন ইউআইটিএস-এর মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান সঞ্চালিত সভায় উপস্থিত ছিলেন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সেন্টার ও সেলসমূহের পরিচালক, বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।