UITS এর আইটি বিভাগের Women Welfare Wing, UITS_IT_Club কর্তৃক আয়োজিত “A Cup of Joy with IT Girls ” শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

𝐔𝐈𝐓𝐒 𝐓𝐞𝐚𝐦𝐬 𝐒𝐞𝐥𝐞𝐜𝐭𝐞𝐝 𝐟𝐨𝐫 𝐕𝐢𝐫𝐭𝐮𝐚𝐥 𝐏𝐚𝐫𝐭𝐢𝐜𝐢𝐩𝐚𝐭𝐢𝐨𝐧 𝐢𝐧 𝐍𝐀𝐒𝐀 𝐒𝐩𝐚𝐜𝐞 𝐀𝐩𝐩𝐬 𝐂𝐡𝐚𝐥𝐥𝐞𝐧𝐠𝐞 𝐁𝐚𝐧𝐠𝐥𝐚𝐝𝐞𝐬𝐡 𝟐𝟎𝟐𝟒 𝐟𝐫𝐨𝐦 𝐎𝐜𝐭𝐨𝐛𝐞𝐫 𝟒 𝐭𝐨 𝐎𝐜𝐭𝐨𝐛𝐞𝐫 𝟓, 𝟐𝟎𝟐𝟒.
October 6, 2024
𝐔𝐈𝐓𝐒 𝐓𝐡𝐫𝐞𝐞 𝐓𝐞𝐚𝐦𝐬 𝐏𝐚𝐫𝐭𝐢𝐜𝐢𝐩𝐚𝐭𝐞𝐝 𝐚𝐧𝐝 𝐫𝐞𝐜𝐞𝐢𝐯𝐞𝐝 𝐂𝐞𝐫𝐭𝐢𝐟𝐢𝐜𝐚𝐭𝐞𝐬 𝐢𝐧 𝐭𝐡𝐞 𝐍𝐀𝐒𝐀 𝐒𝐩𝐚𝐜𝐞 𝐀𝐩𝐩𝐬 𝐂𝐡𝐚𝐥𝐥𝐞𝐧𝐠𝐞 𝐁𝐚𝐧𝐠𝐥𝐚𝐝𝐞𝐬𝐡 𝟐𝟎𝟐𝟒, 𝐡𝐞𝐥𝐝 𝐟𝐫𝐨𝐦 𝐎𝐜𝐭𝐨𝐛𝐞𝐫 𝟒 𝐭𝐨 𝐎𝐜𝐭𝐨𝐛𝐞𝐫 𝟓, 𝟐𝟎𝟐𝟒
October 7, 2024
Show all

UITS এর আইটি বিভাগের Women Welfare Wing, UITS_IT_Club কর্তৃক আয়োজিত “A Cup of Joy with IT Girls ” শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গত ৩ অক্টোবর ২০২৪ তারিখে University of Information Technology and Sciences – UITS এর আইটি বিভাগের Women Welfare Wing, UITS_IT_Club কর্তৃক আয়োজিত “A Cup of Joy with IT Girls ” শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“বিশ্বে যা কিছু মহান সৃষ্টি চির কল্যাণকর

অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর”

জাতীয় কবি কাজি নজরুল ইসলামের নারী কবিতার এই পঙক্তিকে উচ্চারণ করে অনুষ্ঠানটির সূচনা করা হয়।নারী আজ স্বয়ংসিদ্ধা, যুগে যুগে ইতিহাস সমৃদ্ধির তালিকায় নারীরা তাদের অনবদ্য অবদান রেখেছে।সেই নারীদের সামাজিক এবং প্রাতিষ্ঠানিকভাবে এগিয়ে যাওয়ার পথকে মসৃণ, সুন্দর এবং ফলপ্রসু করার লক্ষ্যে করণীয় বিষয় নিয়ে আলোচনা করাই ছিল এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন University of Information Technology & Sciences – UITS এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. আবু হাসান ভুঁইয়া। তাছাড়া আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. সিরাজ উদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আ.ন.ম. শরীফ, ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন ড. মো. আশরাফুল ইসলাম, রেজিস্ট্রার জনাব মো. কামরুল ইসলাম, প্রক্টর জনাব তারিকুল ইসলাম, আইটি বিভাগের বিভাগীয় প্রধান জনাব মো. সাকিব বিন আলম সহ আইটি বিভাগের সকল শিক্ষকগণ।

অনুষ্ঠানের সূচনা হয় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে। এরপর না’তে রাসূল (সঃ) পরিবেশন করা হয়। তারপর স্বাগত বক্তব্য রাখেন আইটি বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদৌসি মুন। পরবর্তীতে অতিথিরা তাঁদের সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করার পরে কেক কাঁটার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। সেখানে মাননীয় উপাচার্য স্যার Share and Care নামের একটি বক্সের উদ্বোধন করেন। বক্সটিতে অত্র বিশ্ববিদ্যালয়ের সকল সদস্যরা তাদের সমস্যা এবং উন্নয়নের জন্য বিভিন্ন মতামতের কথা লিখে জানাতে পারবে,এটি সকলের জন্য উন্মুক্ত। অতিথিরা তাদের বক্তব্যে নান্দনিক এই আয়োজনের প্রশংসা করেন এবং বিদায় বেলায় Women Welfare Wing, UITS_IT_Club এর হাত ধরে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ মেয়েদের জন্য অভয়ারণ্যে পরিণত হবে বলে আশা ব্যক্ত করেন পাশাপাশি পরবর্তীতে এ ধরণের কার্যক্রম ধরে রাখার জন্য সকল ধরণের সহায়তা করবেন বলেও আশ্বস্ত করেন।

তারপর আইটি বিভাগের নারী শিক্ষার্থীরা এবং শিক্ষিকারা নিজেদের সুযোগসুবিধাঅধিকার এবং সমস্যার সমাধান নিয়ে গঠনমূলক আলোচনা করেন। সবশেষে বিভিন্ন ধরণের নাচগান এবং খেলাধুলার মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে Women Welfare Wing, UITS_IT_Club এক সুদূরপ্রসারী এবং ফলপ্রসূ কর্মসূচির পরিকল্পনা নিয়ে যাত্রা শুরু করলো। অনবদ্য নান্দনিক এই অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইটি বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদৌসী মুনফারহানা রহমান এবং বর্ষা রায়।