ইউআইটিএস এ আইটিইই বিষয়ক সেমিনার অুনষ্ঠিত

Prof. Dr. Satish Chandra- Director of CRRI, India visits UITS
July 31, 2019
Professor Dr. Jamal Bari- Eastern Michigan University, USA visits UITS on 24 July, 2019
August 1, 2019
Show all

ইউআইটিএস এ আইটিইই বিষয়ক সেমিনার অুনষ্ঠিত


গত ৩০ জুলাই, ২০১৯ ইউআইটিএস এর সিএসই এবং আইটি বিভাগের শিক্ষার্থীদের জন্য আইটিইই এবং বি-জেটের উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন ইউআইটিএস এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান। সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন -আলিমনি মিয়ামোতো (প্রফেসর,কোবে ইন্সিটিউট অব কম্পিউটিং), সামছুস সালেহীন (এইচ আর এক্সপার্ট, বি-জেট), আকিহিরো সোজি (জাইকা এক্সপার্ট, আইটিইই) এবং এস এম নাফি (সিনিয়র পি আর অফিসার,আইটিইই)।

ইনফরমেশন টেকনোলোজি ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশন বা আইটিইই জাপানের একমাত্র এবং গ্রহণযোগ্য আইটি প্রফিসিয়েন্সি বা দক্ষতা যাচাইয়ের পরীক্ষা যা ২০১৩ সাল থেকে বাংলাদেশেও অনুষ্ঠিত হয়ে আসছে। বর্তমানে এই আইটিইই পরীক্ষা বাংলাদেশেরও আইটি প্রফিসিয়েন্সি বা দক্ষতা যাচাইয়ের জাতীয় পরীক্ষা হিসেবে সরকার স্বীকৃতি দিয়েছে। এই আইটিইই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এবং বি-জিটে প্রশিক্ষণের মাধ্যমে ইউআইটিএসের শিক্ষার্থী হাজেরা মার্জিয়া জাপানের একটি সফটওয়্যার কোম্পানিতে কর্মরত আছেন।

উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান জনাব আল ইমতিয়াজ, আইটি বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোঃ আল-সায়খ এবং সিএসই ও আইটি বিভাগের সকল শিক্ষকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।