জাঁকজমকপূর্ণভাবে পর্দা নামলো ইলেক্ট্রো ফেস্ট সিজন ফোর’র

ইউআইটিএস-এ একুশে পদক সংবর্ধনা ও বসন্তকালীন নবীনবরণে ইউজিসি চেয়ারম্যান:
March 1, 2020
সুফি মোহাম্মদ মিজানুর রহমানের ৭৮ তম জন্মদিন পালিত
March 13, 2020
Show all

জাঁকজমকপূর্ণভাবে পর্দা নামলো ইলেক্ট্রো ফেস্ট সিজন ফোর’র

গত ২৯ ফেব্রুয়ারি, ২০২০ খ্রি., শনিবার সকাল ১০ টায় একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর নিজস্ব ক্যাম্পাসের পিএইচপি চত্বরে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ‘ইলেক্ট্রো ফেস্ট সিজন ফোর’ সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়। উক্ত স্থানে বিশ্ববিদ্যালয়ের ইইই ও ইসিই বিভাগদ্বয়ের উদ্যোগে এ উৎসবটি শুরু হয় গত ২৭ ফেব্রুয়ারি, ২০২০ খ্রি., বৃহস্পতিবার সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে। বিভাগদ্বয়ের শিক্ষার্থীদের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-সহ নানামুখী জ্ঞানে সমৃদ্ধ করতে উৎসবটির আয়োজন করা হয়। এ উপলক্ষে গত ২৭ জানুয়ারি, ২০২০ থেকে ক্রীড়া প্রতিযোগিতা, সহপাঠ্যক্রম প্রতিযোগিতা, ওয়ার্কশপ, সেমিনার-সহ নানারকমের অনুষ্ঠানাদি অনুষ্ঠিত হয়।
ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের চেয়ারম্যান ড. মো. মিজানুর রহমানের সভাপত্বিতে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, ২০২০ সালে সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য জনাব মোহাম্মদ আলী হোসেন, বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ ও ইউআইটিএস ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিওটি’র লিগ্যাল এডভাইজার এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূইয়া, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ, ছাত্র কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. নজরুল ইসলাম, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের চেয়ারম্যান জনাব মোহাম্মদ মাহমুদুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন ইলেক্ট্রো ফেস্ট সিজন ফোর’র আহ্বায়ক ও ইইই বিভাগের সহকারী অধ্যাপক ইমরান চৌধুরী।
ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. পলাশ চন্দ্র কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী এ সময় উপস্থিত ছিলেন। অতিথিবৃন্দের বক্তব্য ও আলোচনাপর্ব শেষে আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট প্রদান করা হয় এবং দেশের জনপ্রিয় ব্যান্ড দল ‘ ‘এ্যাসেস’-এর অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।