ইউআইটিএসে সামার ফেস্ট’২৩”-এর সমাপনী অনুষ্ঠিত

ইউআইটিএস” বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে বসন্তকালীন সেমিস্টার’২৩ সমাপনী উৎসব অনুষ্ঠিত
June 8, 2023
ইউআইটিএসের ত্রিশজন শিক্ষার্থী পেলেন রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি
July 25, 2023
Show all

ইউআইটিএসে সামার ফেস্ট’২৩”-এর সমাপনী অনুষ্ঠিত

২০০৩ সালে প্রতিষ্ঠিত দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয় – ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এ সামার ফেস্ট-২০২৩ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে ও ইউআইটিএস কম্পিউটার ক্লাবের সহযোগিতায় অদ্য ১১ জুন, ২০২৩ খ্রি., রবিবার, বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের পিএইচপি স্কয়ারে এ ফেস্টের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাত দিনব্যাপী এই ফেস্টে প্রোগ্রামিং কনটেস্ট, অয়েব ডিজাইন কনটেস্ট, গ্রাফিক ডিজাইন, সাইবার সিকিউরিটি বিষয়ক সেমিনার, ফুটবল, দাবাসহ বিভিন্ন খেলাধুলা, ও বাহারি খাবারের আয়োজনে মেলা অনুষ্ঠিত হয়।
সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও কম্পিউটার ক্লাবের মডারেটর জনাব আল ইমতিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড মোঃ আবু হাসান ভূঁইয়া।
সম্মানিত অতিথি ও মোটিভেশনাল স্পিকার ছিলেন ক্লাউডক্যাম্প বাংলাদেশের প্রতিষ্ঠাতা, ডেল এর সাবেক পরিচালক (সলিউশনস আর্কিটেকচার) এবং বিশ্বের অন্যতম ক্লাউড প্ল্যাটফর্ম আমাজন ওয়েব সার্ভিসেসের সলিউশন আর্কিটেক্ট মোহাম্মদ মাহদী-উজ-জামান অপু ।
বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড সিরাজ উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড কে এম সাইফুল ইসলাম খান, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড মোঃ মাজহারুল হক, আইন অনুষদের ডিন এডভোকেট ড মোঃ আব্দুল মান্নান ভূঁইয়া, ফরাজি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এম মোক্তার হোসেন।
এছাড়াও সিএসই বিভাগের সম্মানিত শিক্ষকমণ্ডলী ও সকল ব্যাচের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে এ উৎসবে অংশগ্রহণ করেন। সামার ফেস্টের সমাপনী অধিবেশনে সকল প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।