ইউআইটিএস একটি শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়

ইউআইটিএস ইইই বিভাগের বার্ষিক ইফতার মাহফিল ও ইউআইটিএস ইইই অ্যালাম্নাই এসোসিয়েশন কমিটি ঘোষণা সম্পন্ন হয়েছে।
April 16, 2023
ইউআইটিএসে ৭ম জাতিসংঘ বৈশ্বিক সড়ক নিরাপত্তা সপ্তাহ-২০২৩ উদযাপন
May 17, 2023
Show all

ইউআইটিএস একটি শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়

“ইউআইটিএসের বসন্তকালীন নবীনবরণে আবদুল্লাহ আবু সায়ীদ:
ইউআইটিএস একটি শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়”

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক এবং সমাজসংস্কারক অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, ইউআইটিএস একটি শিক্ষার্থী বান্ধব বিশ্ববিদ্যালয়। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সবচেয়ে কম বেতনে পড়ানো হয় এখানে। এছাড়াও বিভিন্ন স্কলারশিপ-সহ শিক্ষার্থীদের জন্য রয়েছে অনেক সুযোগ-সুবিধা। স্বল্প খরচে আধুনিক উচ্চশিক্ষা অর্জনের দ্বার উন্মোচন করেছেন শিক্ষানুরাগী আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি নবীন শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে আলোকিত মানুষ হয়ে মানবসেবায় আত্ননিয়োগের আহ্বান জানান। ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর বসন্তকালীন সেমিস্টার ২০২৩-এর নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অদ্য ১১ মে, ২০২৩ খ্রি., বৃহস্পতিবার, সকাল ১১ টায় রাজধানীস্থ বারিধারার ডিপ্লোমেটিক জোন সংলগ্ন বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক, শিক্ষানুরাগী, ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক জনাব মোহাম্মদ আলী হোসেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বুয়েটের প্রাক্তন অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ ও কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক এম কায়কোবাদ।

আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কে এম রহমত উল্লাহ কলেজের অধ্যক্ষ জনাব মো. হাবিবুর রহমান ভূঁইয়া, গুলশান কমার্স কলেজের অধ্যক্ষ জনাব এম এ কালাম।

বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।