ইউআইটিএস সিএসই বিভাগের শরৎকালীন ফ্রেশার রিসিপশন অনুষ্ঠিত হয়েছে

ইউআইটিএস-এর ইংরেজি বিভাগের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
October 16, 2022
ইউআইটিএসের ইইই ও ইসিই বিভাগদ্বয়ে ফেয়ারওয়েল এবং ফ্রেশার্স রিসিপশন অনুষ্ঠিত
October 23, 2022
Show all

ইউআইটিএস সিএসই বিভাগের শরৎকালীন ফ্রেশার রিসিপশন অনুষ্ঠিত হয়েছে

দক্ষ প্রকৌশলী হওয়ার পাশাপাশি পরশ পাথরের ছোঁয়ায় নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলে মানবতার কল্যাণে কাজ করতে হবে।

– সাইফুল ইসলাম খান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর, বর্তমান স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ ও ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জ্ঞাপনপূর্বক বলেন, তোমরা উচ্চশিক্ষা অর্জনের জন্য ভালো একটি বিশ্ববিদ্যালয় বেছে নিয়েছে। যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বর্তমান সময়ের একজন পরশ পাথরতুল্য আলোকিত মানুষ। তোমাদের দক্ষ প্রকৌশলী হওয়ার পাশাপাশি পরশ পাথরের ছোঁয়ায় নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলে মানবতার কল্যাণে কাজ করতে হবে। রাজধানীস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে শরৎকালীন সেমিস্টার ২০২২-এ ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের রিসিপশন অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

সিএসই বিভাগের উদ্যোগে ও ইউআইটিএস কম্পিউটার ক্লাবের সার্বিক সহযোগিতায় অদ্য ২০ অক্টোবর, ২০২২ খ্রি., বৃহস্পতিবার, দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের পিএইচপি স্কয়ারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভাগটির বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ফ্রেশার রিসিপশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মাজহারুল হক। এছাড়াও বিভাগীয় সম্মানিত শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষ ভাগে বিভাগীয় শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা নবীনদের প্রাণবন্ত করে তোলে।