ইউআইটিএস সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শরৎকালীন নবীনবরণ ২০২৩ অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী পালন করেছে ইউআইটিএস
August 16, 2023
Meet the Maestro
September 12, 2023
Show all

ইউআইটিএস সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শরৎকালীন নবীনবরণ ২০২৩ অনুষ্ঠিত

দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শরৎকালীন সেমিস্টার ২০২৩-এর নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রত্নগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মাধ্যমে নবীন বরণ অনুষ্ঠান শুরু করা হয়। এরপর বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
বিভাগটির বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আয়শা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম ও ছাত্র কল্যাণ উপদেষ্টা মোঃ তারিকুল ইসলাম। এছাড়াও ইউআইটিএস সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সিনিয়র ডিটেইলিং ইঞ্জিনিয়ার জাফর সিদ্দিক, বুয়েটে পিএইচডি অধ্যয়নরত গবেষক জিনাত হোসাইন, এরিয়া আর্কিটেক্টস এর সিইও মোঃ তোয়াবুর রহমানসহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য প্রধান করেন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসান ইমাম। তিনি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনে স্বাগত জানিয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক উপদেশ প্রধান করেন।
নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে নিজেকে প্রস্তুত করতে হবে ভবিষ্যৎ কর্মক্ষেত্রের জন্য। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এর শিক্ষার্থী হিসেবে ভবিষ্যতে দেশের অবকাঠামোগত উন্নয়নে আমাদের শিক্ষার্থীদের অবস্থান হবে প্রশংসাযোগ্য। আমাদের প্রাক্তন শিক্ষার্থীরা বর্তমানে দেশের মেগা প্রজেক্টগুলোতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছে, যা আমাদের জন্য বেশ গর্বের ও আনন্দের।
আলোচনা পর্ব শেষে ইউআইটিএস সিভিল ইঞ্জিনিয়ারিং ক্লাব-ইউসেক উদ্যোগে আয়োজিত ইউসেক আন্তঃবিভাগীয় ফুটবল প্রতিযোগিতা ও বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এর বিজয়ী ও রানার্স-আপ দলের হাতে ট্রফি এবং মেডেল পড়িয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া।
নবীন বরণ অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে মো: তুহিন, নাশরাহ আহসান ও বাহরাইন থেকে আগত আন্তর্জাতিক শিক্ষার্থী শাহেদ হাম্মাদ তাদের অনুভূতি প্রকাশ করেন৷
সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ এর বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আয়শা আক্তার এর সমাপনী বক্তব্যের মাধ্যমে নবীন বরণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।