দক্ষ ইঞ্জিনিয়ার হয়ে দেশের কল্যাণ ও আর্ত-মানবতার সেবায় আত্মনিয়োগ করতে হবে

ইউআইটিএস-এ দুইদিনব্যাপী ‘ইউসিইসি তৃতীয় ফিল্ম ফেস্টিভাল’ উদ্বোধন
November 10, 2021
আলোকিত মানুষ গড়ায় ইউআইটিএস অনন্য ভূমিকা পালন করছে
December 12, 2021
Show all

দক্ষ ইঞ্জিনিয়ার হয়ে দেশের কল্যাণ ও আর্ত-মানবতার সেবায় আত্মনিয়োগ করতে হবে

“দক্ষ ইঞ্জিনিয়ার হয়ে দেশের কল্যাণ ও আর্ত-মানবতার সেবায় আত্মনিয়োগ করতে হবে”
-ইউআইটিএস ইইই ও ইসিই বিভাগের নবীনবরণে বিওটি চেয়ারম্যান

দেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের মাননীয় চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান ইউআইটিএস-এর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে সফলতা অর্জন করতে হলে কঠোর পরিশ্রম, গভীর সাধনা ও তপস্যা করতে হবে। তিনি আরো বলেন, নৈতিক মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলে দক্ষ ইঞ্জিনিয়ার হয়ে দেশের কল্যাণ ও আর্ত-মানবতার সেবায় আত্মনিয়োগ করতে হবে। ইউআইটিএস-এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) এবং ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগদ্বয়ের শরৎকালীন-২০২০, বসন্তকালীন-২০২১ ও শরৎকালীন-২০২১ সেমিস্টার-এর নবীনবরণ এবং করোনাকালীন অনলাইনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ইইই ও ইসিই বিভাগদ্বয়ের উদ্যোগে অদ্য ২৯ নভেম্বর, ২০২১ খ্রি. সোমবার, সকাল ১১ টায় ঢাকার বারিধারাস্থ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ মহতী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বিভাগদ্বয়ের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয় এবং প্রতিযোগিতার বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেয়া হয়।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের বিভাগীয় প্রধান আইকিউএসি’র পরিচালক ড. মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে সম্মানিত অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য অধ্যাপক ড. মো সোলায়মান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ইউআইটিএস-এর মাননীয় উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক এক্সিকিউটিভ ডাইরেক্টর জনাব মোহাম্মদ আহসানুল্লাহ, বাংলাদেশ সুপ্রীমকোর্টের বিজ্ঞ আইনজীবী, ইউআইটিএস-এর আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন (ডাবল গোল্ট মেডেলিস্ট) এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

ইউআইটিএস রিসার্চ সেন্টারের পরিচালক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. পলাশ চন্দ্র কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগের বিভাগীয় প্রধান ও আইসিটি সেলের পরিচালক জনাব মোহাম্মদ মাহমুদুল হাসান এবং ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক ড. নজরুল ইসলাম বক্তব্য প্রদান করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. ইয়াছিন আলী-সহ বিভাগীয় সম্মানিত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।