ইউআইটিএস ক্যাম্পাসে সরস্বতী পূজা উদযাপন

ইউআইটিএস-এর নতুন প্রো-ভিসি অধ্যাপক ড. মো. আবু হাসান ভুঁইয়া
January 7, 2021
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি ইউআইটিএস পরিবারের শ্রদ্ধা”
February 21, 2021
Show all

ইউআইটিএস ক্যাম্পাসে সরস্বতী পূজা উদযাপন

ইউআইটিএস পূজা উদযাপন কমিটির উদ্যোগে ঢাকার ভাটারা থানাধীন মধ্য নয়ানগরে অবস্থিত ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউ্আইটিএস)-এর স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণে সরস্বতী পূজা ১৪২৭ (২০২১ খ্রি.) উদযাপন করা হয়। হিন্দুধর্মীয় এ উৎসবে সকল ধর্মাবলম্বী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণ ছিল দৃষ্টিনন্দিত। যদিও করোনাকালীন স্বাস্থ্যবিধি পালন ক্যাম্পাসে আবশ্যক, তবুও মাস্ক যেন শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ততা একটুও কমাতে পারেনি!
এবার পূজা উদযাপনের আহ্বায়ক ছিলেন ইউআইটিএস-এর ইংরেজি বিভাগের প্রভাষক ও বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর জনাব শুভ দাস এবং উপদেষ্টা ও পথনিদর্শকের কাজটি করেন ইউআইটিএস এর রিসার্চ সেন্টারের ডিরেক্টর ড. পলাশ চন্দ্র কর্মকার। পূজা শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া এবং বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত উপদেষ্টা অধ্যাপক ড. কে. এম. সাইফুল ইসলাম খান। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল ইসলাম ও সহাকারি প্রক্টর খালিদ মাহমুদ।
সর্বোপরি, নিপা, সুমন, সৃষ্টি, বিক্রম, পলাশ, আরজু, শুভ্র-সহ অসংখ্য শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত ও অক্লান্ত পরিশ্রমে এবারের সরস্বতী পূজা অত্যন্ত প্রাণবন্ত হয়ে ওঠে। পুরো সময় জুড়েই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণ ছিল প্রশংসনীয়।