ইউআইটিএস-এ অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

সুফি মোহাম্মদ মিজানুর রহমানের ৭৮ তম জন্মবার্ষিকী উদযাপন
March 14, 2021
ইউআইটিএস-এর কোষাধ্যক্ষ হিসেবে মহামান্য রাষ্ট্রপতির নিয়োগপ্রাপ্ত হলেন অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ
March 16, 2021
Show all

ইউআইটিএস-এ অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত

UITS

অগ্নিকাণ্ড ও যে কোনো দূর্ঘটনা থেকে মানুষের যানমাল ও সম্পদ রক্ষায় ঢাকার বারিধাস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ অগ্নি নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২১ অনুষ্ঠিত হয়েছে।
অদ্য ১৪ মার্চ, ২০২১ খ্রি., রবিবার, সকাল ১০.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর সহযোগিতায় এ কর্মশালা ও মহড়ার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া ও মাননীয় কোষাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ। কর্মশালায় ‘অগ্নি প্রতিরোধ, নির্বাপণ, উদ্ধার, জরুরী বহির্গমন’ বিষয়ে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বারিধারা স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জনাব মোহাম্মদ আবুল কালাম আজাদ।
এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ, রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসান, প্রক্টর জনাব মোঃ তারিকুল ইসলাম, বিভাগীয় প্রধানসহ শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
পরে বিশ্ববিদ্যালয় ভবনের সামনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি নির্বাপণ প্রদর্শন ও মহড়া অনুষ্ঠিত হয়। এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য, মাননীয় কোষাধ্যক্ষ, রেজিস্ট্রারসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।